Draft:Global Affairs (Magazine)

From Wikipedia, the free encyclopedia

গ্লোবাল অ্যাফেয়ার্স -এর প্রতিটি সংখাই চাকরিপ্রতাশীদের জন্য এক অভূতপূর্ব তথ্যভান্ডার, ইংরেজি ও গণিত চর্চার উন্মুক্ত ক্ষেত্র এবং বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার্থীদের প্রস্তুতির চারণভূমি। এর প্রতিটি সংখ্যাই জ্ঞানপিপাসু ও চাকরিপ্রার্থীদের আত্মবিশ্বাস ও সমৃদ্ধ জীবনের শ্রেষ্ঠ সহায়ক। সাম্প্রতিক তথ্যের সাথে নিজেকে আপডেট সহায়ক ভুমিকা পালন করে করছে সাম্প্রতিক ঘটনার তথ্যসমৃদ্ধ জনপ্রিয় মাসিক সাময়িকী গ্লোবাল অ্যাফেয়ার্স। অভিজ্ঞ, সৃজনশীল ও উদ্যমী একদল অক্লান্তকর্মীর গবেষণায় আকর্ষণীয় ও সহজবোধ্য করে সাজানো এর প্রতিটি পাতা।

লক্ষ্য ও উদ্দেশ্য: স্কুল-কলেজ শিক্ষার্থী, চাকরি প্রত্যাশী ও মেডিকেল-বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার্থীদের পাশে দাঁড়াতে নির্ভুল ও প্রাসঙ্গিক তথ্যের যোগান দেয়াই গ্লোবাল অ্যাফেয়ার্স-এর লক্ষ্য

ইতিহাস: বাংলাদেশে প্রকাশনা জগতে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান লেকচার পাবলিকেশন্স লি. এবং নিউটন পাবলিকেশন্স। দীর্ঘ ৩৫ বছর যাবৎ এ প্রতিষ্ঠান থেকে প্রকাশ হয়ে আসছে মাধ্যমিক-উচ্চমাধ্যমিক শ্রেণি হতে অনার্স-মাস্টার্স এর মানসম্মত সহায়ক ও টেক্সট বই। এরই ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয়-মেডিকেল কলেজ ভর্তি এবং BCS সহ সব ধরনের চাকরি প্রার্থীদের প্রস্তুতিতে ভিন্ন মাত্রা যোগ করতে নতুন বিভাগ হিসেবে ২০২২ সালে যাত্রা শুরু করে ‘জব অ্যান্ড অ্যাডমিশন’ বিভাগ। এ বিভাগের অন্যতম প্রকাশনা ক্যারিয়ার ও সাম্প্রতিক তথ্য বিষয়ক মাসিক সাময়িকী গ্লোবাল অ্যাফেয়ার্স। অক্টোবর ২০২২ সংখ্যা প্রকাশের মাধ্যমে গ্লোবাল অ্যাফেয়ার্স-তার গৌরবময় যাত্রার শুভসূচনা করে। ইতোমধ্যে গ্লোবাল অ্যাফেয়ার্স পাঠকপ্রিয়তায় শ্রেষ্ঠ সাধারণ জ্ঞান পত্রিকার স্থান দখল করে নিয়েছে।

References[edit]

www.globalaffairs.com.bd